আজ বুধবার, ১৬ই অগ্রহায়ণ ১৪২৯, ৩০শে নভেম্বর ২০২২

মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ শীর্ষক সম্মেলন

মেহেদি হাসান

 চাঁপাইনবাবগঞ্জে ‘মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে তরুণ সমাজকে উদ্বুদ্ধকরণ শীর্ষক সম্মেলন-২০২২’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৭ সেপ্টেম্বর) জেলাশহরের চাঁপাইনবাবগঞ্জ ক্লাব মিলনায়তনে কিউকে আহমদ ফাউন্ডেশন এ সম্মেলনের আয়োজন করে। সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য দেন, পিকেএসএফ’র চেয়ারম্যান ও কিউকে আহমদ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা একুশে পদকপ্রাপ্ত বিশিষ্ট অর্থনীতিবিদ ড. কাজী খলীকুজ্জমান আহমদ। 

জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁনের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেনÑপিকেএসএফের পরিচালনা পর্ষদের সদস্য ড. মো. আবদুল মুঈদ ও অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ড. মো. জসীম উদ্দিন, নবাবগঞ্জ সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর সুলতানা রাজিয়া, কিউকে আহমদ ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ তরফদার মো. আরিফুর রহমান। এছাড়াও ঢাকা স্কুল অব ইকোনমিকসের প্রতিষ্ঠাতা ড. কাজী খলীকুজ্জমানের স্ত্রী ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক ড. জাহেদা আহমদ মঞ্চে উপস্থিত ছিলেন। স্বাগত বক্তব্য দেন প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির প্রতিষ্ঠাতা ও নির্বাহী পরিচালক মো. হাসিব হোসেন। এছাড়াও শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও উপদেষ্টামন্ডলির পক্ষ থেকে তাদের অনুভূতি ব্যক্ত করা হয়। 

বাংলাদেশ ব্যাংকের দুর্যোগ ব্যবস্থাপনা ও সামাজিক দায়বদ্ধতা তহবিলের অর্থায়নে এবং প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটির সহযোগিতায় সম্মেলনটি অনুষ্ঠিত হয়। সম্মেলনে শিক্ষার্থীদের প্রতিবেদনসহ চিত্রাঙ্কন সবার নজর কাড়ে। বক্তারা এমন আয়োজনের জন্য কিউকে আহমদ ফাউন্ডেশন ও প্রয়াস মানবিক উন্নয়ন সোসাইটিকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে সরকারের এসডিজি বাস্তবায়ন এবং মহান মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মকে ‘মূল্যবোধ, নৈতিকতা, পরার্থপরতা ও দেশপ্রেমে উদ্বুদ্ধ করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে এ কর্মসূচি অব্যাহত রাখার আহ্বান জানান।

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ