আজ বুধবার, ১৬ই অগ্রহায়ণ ১৪২৯, ৩০শে নভেম্বর ২০২২

জেলা পরিষদ নির্বাচন সাধারণ আসনে ২৮ ও সংরক্ষিত আসনে ৬ মনোনয়নপত্র বৈধ বাতিল ১

মেহেদি হাসান

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদ নির্বাচনের রোববার চেয়ারম্যানসহ সাধারণ ও সংরক্ষিত আসনের প্রতিদ্বন্দী প্রার্থীদের মনোন্যয়নপত্র যাচাই বাছাই করা হয়েছে। বাছাইয়ে চেয়ারম্যান পদে একমাত্র প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিনসহ সংরক্ষিত ২টি আসনে ৬জন এবং ৫টি সাধারণ আসনে সদস্য পদে ২৮ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

অন্যদিকে ৫ নং সাধারণ আসন (শিবগঞ্জ) থেকে সাহবাজপুরের সফিকুল ইসলাম নামের এজনের মনোনয়নপত্র বাতিল হয়ে গেছে। মনোনয়নপত্রে নিজের নাম ও শিক্ষাগতযোগ্যতা উল্লেখ না করায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। তবে আজ রোববার থেকে ৩দিনের মধ্যে তিনি বিভাগীয় কমিশনারের নিকট আপিল করতে পারবেন বলে জেলা নির্বাচন কর্মকর্তা জানিয়েছেন।

দুপুর আড়াইটায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে  মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। জেলা পরিষদের এই নির্বাচনে রিটার্নিং অফিসার জেলা প্রশাসক এ কে এম গালিভ খাঁন মনোনয়নপত্রগুলো বাছাই কার্যক্রম পরিচালনা করেন। এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট দেবেন্দ্র নাথ উরাঁও ও সহকারী রিটার্নিং কর্মকর্তা জেলা নির্বাচন কর্মকর্তা মোতাওয়াক্কিল রহমান উপস্থিত ছিলেন।  বাছাইকালে কয়েকজন ছাড়া প্রার্থীরা উপস্থিত ছিলেন। এসময় জেলা প্রশাসক গণতান্ত্রিকভাবে প্রচারণা চালানোর জন্য প্রার্থীদের প্রতি আহ্বান জানান। 

মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ