আজ শনিবার, ২৯শে শ্রাবণ ১৪২৯, ১৩ই আগস্ট ২০২২

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে করোনা ভাইরাসের সংক্রমণ শুরু-চারজন শনাক্ত

মেহেদি হাসান

চাঁপাইনবাবগঞ্জে নতুন করে চারজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এরমধ্যে দুইজন র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ও ২জন আরটিপিসিআর পরীক্ষায় শনাক্ত হন। 

চাঁপাইনবাবগঞ্জের সিভিল সার্জন ও জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ডা. এস এম মাহমুদুর রশিদ জানান, গত মঙ্গলবার ম্যাক্স হোসপিটালে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় তুরস্ক ফেরত এক ব্যক্তির দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়। আক্রান্ত ব্যক্তি গত ১৬ জুন তুরস্কে গিয়েছিলেন এবং দেশে ফেরেন গত ২৩ জুন। গত মঙ্গলবার শরীরে জ্বর নিয়ে ম্যাক্স হোসপিটালে চিকিৎসার জন্য গেলে তাকে র‌্যাপিড অ্যান্টিজেন টেস্ট করা হয়। টেস্ট রিপোর্টে তার দেহে করোনা ভাইসের সংক্রমণ ধরা পড়ে। তাকে হোম আইসোলেশনে রাখা হয়েছে। আক্রান্ত ব্যক্তি শারীরিকভাবে ভালো আছেন।

এছাড়া বুধবার ২৫০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে ৭ জনের র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষা করে ১জন ও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ভাইরোলজি ল্যাবে ১১ জনের নমুনার আরটিপিসিআর পরীক্ষায় ২জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। জনসাধারণকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য আহ্বান জানান সিভিল সার্জন ডা. এস এম মাহমুদুর রশিদ।

চাঁপাইনবাবগঞ্জের জেলা প্রশাসক এ কে এম গালিভ খান বলেন- করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি নির্দেশনা অনুযায়ী যা যা করা দরকার জেলা প্রশাসনের পক্ষ থেকে করা হবে। তবে ভিতি নয়-সকলকে স্বাস্থ্য বিধি তথা সরকারি নির্দেশনা মেনে চলার জন্য জেলাবাসীর প্রতি আহ্বান জানাচ্ছি। 

এদিকে ম্যাক্স হোসপিটালের চিকিৎসক ডা. গোলাম রাব্বানী বলেন-গত ২৮ জুন 'করোনা পজিটিভ' একটা রোগী পেয়েছি। সম্ভবত এই সিজনে চাঁপাইনবাবগঞ্জে এটাই প্রথম করোনা রোগী শনাক্ত হলো। রোগীটি তুরস্কের আঙ্কারা থেকে এসেছেন। স্বাস্থ্য বিভাগ এবং প্রশাসনসহ সংশ্লিষ্ট মহলের সতর্ক দৃষ্টি আকর্ষণ করেছেন তিনি। 


মন্তব্য সমুহ
০ টি মন্তব্য
মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন
এই শ্রেনির আরো সংবাদ

ফিচার নিউজ